হোলি নিয়ে তৈরি বিজ্ঞাপন দেখে পাবলিক রেগে আছে। তারা বলছেন বয়কট করুন Surf Excel

বামপন্থী ও উপনিবেশবাদী বিচার ধারা লোকেরা সবসময় নিজের প্রচার ও বিজ্ঞাপন এর মাধ্যমে হিন্দুদের কেন অপমানিত করে? যখন তারা চা এর বিজ্ঞাপন বানায় তখন দেখায় যে হিন্দুরা কতটা কট্টর কারন তারা তাদের পাশের বাড়িতে চা খেতে যায় না কারন তারা মুসলিম। আর যখন তারা সার্ফ এর বিজ্ঞাপন বানায় তখন দেখায় মুসলিম রা কত নিরীহ, রঙ এর জন্য মসজিদ যেতে পারছে না।

#BoycottSurfExcel
#BoycottSurfExcel

হিন্দুস্তান ইউনিলিভার এর আগেও হিন্দুদের অপমান করার মত বিজ্ঞাপন তৈরি করেছে। কিন্তু তারা আবার সার্ফ এর এড বের করে হিন্দুদের আবার অপমান করেছে। উৎসব এর বিজ্ঞাপন এর জন্য Surf Excel এই বিজ্ঞাপন টি তৈরি করেছে। যেখানে হিন্দুদের আস্থা কে অনেক বড় চালাকির সাথে দুষিত করার চেস্টা করেছে।

বিজ্ঞাপন এ আপনি দেখেছেন যখন একটি হিন্দু মেয়ে একটি মুসলিম বাচ্চা কে সাইকেল এ নিয়ে মসজিদ এ রেখে আসে তখন মুসলিম ছেলেটি বলে নামাজ পরে আসছি। সেই সময় একটি ট্যাগ লাইন শোনা যায় " আপনে কি মদত করনে মে দাগ লাগে তো 'দাগ' আচ্ছা হে" ।

আবার বিজ্ঞাপন এর হিন্দু বিরোধী মানসিকতা কে বোঝার চেষ্টা করুন। বিজ্ঞাপন এ একসাথে অনেক কিছু ইঙ্গিত দিচ্ছে।

প্রথম হোলির রঙ কে দাগ বলেছে অন্য ধর্মের লোকেদের জন্য। হোলির রঙ কে Surf Excel এর কাছে দাগ মনে হয়।


দ্বিতীয় হোলির গুরুত্ব নামাজ পরার থেকে অনেক ছোট বলে দেখানো হয়েছে।

তৃতীয় লাভ জিহাদঃ যেখানে জেনে বুঝে একটি হিন্দু মেয়ের চরিত্র রাখা হয়েছে। এখানে হিন্দু ছেলে রাখা যেত, কিন্তু তা করেনি। মানবতার নামে হিন্দু বাচ্চা ও হিন্দু বাবা মায়ের মনে লাভ জিহাদ এর বিজ বুনে দিচ্ছে। এরাই হল আতঙ্কবাদী। বাচ্চার নামে নিজের ন্যারেটিভ সেট করা, যেখানে আপনি নিজে তাদের সাহায্য করবেন।

আরেকটি ব্যাপারে ধ্যান দেওয়া উচিত। এড এর শেষে সাবানা আজমির গলার আওয়াজ শোনা যায়, জিনি হিন্দু বিরোধী গতিবিধির জন্য পরিচিত। এর মানে আপনি খুব সহজেই বুঝতে পারবেন যে এটা কতটা জেনে বুঝে করা হয়েছে।



Surf Excel এর কাছে একটি প্রশ্ন করুন, তারা ইদ/ বকরা ইদ/ মহরম নিয়ে এইরকম একটি বিজ্ঞাপন বানাতে পারবে?

যেখানে একটি হিন্দু ছেলে কে একটি মুসলিম মেয়ে যার গায়ে কুরবানির রক্তের দাগ লেগে থাকবে এবং হিন্দু ছেলেটিকে মন্দির এ রেখে আসবে। এবং এড এর শেষে সাবনা আজমি বলবে " আপনে কি মদত করনে মে দাগ লাগে তো 'দাগ' আচ্ছা হে" ।

আমাদের Surf Excel কে বহিষ্কার করা উচিত? কমেন্ট করে বলুন। #BoycottSurfExcel

Previous
Next Post »

3 comments

Click here for comments