বাংলা Blogs এর জন্য Backlinks কীভাবে তৈরি করবেন?

আজ আমি এমন একটি টপিক নিয়ে আলোচনা করব, যার কথা আপনারা অবশ্যই শুনে থাকবেন যদি আপনি কখনও আপনার website কে search engine এ rank করার চেষ্টা করেছেন। Backlinks SEO অর্থাৎ Search Engine Optimzation এর একটি অনেক গুরত্ব পূর্ণ পার্ট হল Backlinks তৈরি করা।
বাংলা Blogs এর জন্য Backlinks কীভাবে তৈরি করবেন?

আজকের এই article এ আমি specially বাংলা Blogs এর জন্য Backlinks করার একটি methods বলব। অনেক ব্লগার তার পোস্ট গুলো কে Search Engine এ rank করাতে গিয়ে অনেক spamming করে এবং low quality backlinks তৈরি করে।

আমি আপনাদের spamming করে কোন Backlinks তৈরি করা শেখাবো না। যা শেখাবো সব genuine পদ্ধতি তে। আজ আমি যে পদ্ধতি আপনাদের বলব তা সম্পূর্ণ সঠিক পদ্ধতিতে যার মাধ্যমে আপনি আপনার বাংলা Blog এর search engine rankings বাড়াতে পারবেন। এবং আপনার  blog বা  website এ প্রচুর ট্রাফিক নিয়ে আসতে পারবেন।


তো নিচে দেখে নিই এই methods টি যার মাধ্যমে আপনি high quality backlinks build তৈরি করতে পারবেন।

Guest Blogging ( গেস্ট পোস্ট )

Guest blogging এর অর্থ হল একজন guest হিসেবে অন্যের blogs এ গিয়ে blogging করা। সোজা কথায় বলতে গেলে আপনি যদি অন্যের ব্লগে গিয়ে আপনার একটি লেখা সেখানে পোস্ট করেন তাহলে সেটাকে গেস্ট ব্লগিং বলে।  আপনি যদি কোন ব্লগার কে ফ্রি তে একটি লেখা লিখে দেন তাহলে সে আপনার সেই লেখায় কিংবা তার অন্য কোন লেখার মধ্যে আপনার website বা blog কে এক বা একের বেশি backlinks দিতে পারে। এই ভাবে আপনি guest blogging করতে পারবেন।

এখন কথা হচ্ছে এটা এতটা সোজা নয়, এর জন্য আপনাকে কিছু ভাল bloggers এর সাথে ভাল সম্পর্ক তৈরি করতে হবে, কারন সব bloggers তাদের ব্লগে guest post publish করার permision দেয় না। এর জন্য আপনাকে প্রথমে এমন কিছু ব্লগ খুজতে হবে, যারা আপনাকে guest post publish করার permision দিবে।

এর পর আপনি তাদের request করতে পারেন যে আপনি তাদের blog এ blog post publish করতে চান এবং তার বদলে তারা যেন একটি আপনাকে backlinks দেয়। আপনি চাইলে আমার ব্লগে আপনার একটি  guest post publish করতে পারেন। যদি আপনি আমার ব্লগে গেস্ট পোস্ট করতে চান তাহলে নিচের লিঙ্ক এ ক্লিক করুন।

sanatanblog - guest post publish করুন বাংলায়।

আমি নিচে কিছু website বা blog এর list দিলাম যারা গেস্ট পোস্ট করার permision দেয়।

https://www.techtunes.com.bd

www.somewhereinblog.net

https://anytechtune.com

www.pchelpcenterbd.com

www.sanatanblog.com


আশা করি বুঝতে পেরেছেন। যদি কোন কিছু বুঝতে অসুবিধা হয় তাহলে কমেন্ট করুন। আর আপনি যদি কোন কিছু খুঁজছেন কিন্তু পাননি, তাহলে সেটা কমেন্ট এ লিখুন আমি চেষ্টা করব সেটার উত্তর দেওয়ার। ভাল থাকবেন। ধন্যবাদ কষ্ট করে পড়ার জন্য।

Previous
Next Post »