Affiliate or AdSense: Which Makes More Money? full details in Bangla

A Blogger experience on Affiliate or Adsense, which is good for blog monetization and more safe for professional blogging in Bangla.

নমস্কার আজ আমি  Affiliate Marketing এবং Adsense নিয়ে কথা বলব। যখন আমরা Affiliate Marketing এর ব্যাপারে ভাবি তখন আমাদের মনে এই প্রশ্ন আসাটা স্বাভাবিক “Affliate Marketing কিংবা  Adsense, কোনটা বেশি ভাল?" এটা একটা tricky question কিন্তু আপনি যদি একজন professional blogger হন, তাহলে আপনি income এর সাথে কোনরকম compromise করতে চাইবেন না, আর নাতো আপনি এফিলিয়েট মার্কেটিং এর মতো opportunity কে হারাতে চাইবেন।

Affiliate Marketing অথবা Adsense

এই post টি পড়ার পর আপনি এটা decide করতে পারবেন যে আপনার জন্য কোনটা বেশি ভাল হবে? Affiliate Marketing কিংবা Adsense.

একটা খুব সাধারণ misconception আছে মানুষের মধ্যে,  Google নাকি Affiliate Marketing এর against আছে, কিন্তু এটা সঠিক নয়। Google আপনাকে Affiliate link রাখতে allow করে, কিন্তু আপনাকে ধ্যান রাখতে হবে লিংক গুলো quality blogs এ use করতে হবে। যদি আপনি low quality content publish করেন এবং সাথে ওই low-quality content এর মধ্যে দশটি affiliate links add করে দেন, তাহলে কোন search engine bots এই রকম বেকার কাজ কে accept করবে না।

জানার জন্য কিছু তথ্য: Adsense এবং Affiliate Marketing এর ব্যাপারে।


1. এফিলিয়েট মার্কেটিং এ জয়েন হওয়া খুব সহজ, Google Adsense এর account approval পাওয়ার থেকে।

2. এফিলিয়েট মার্কেটিং Adsense থেকে বেশি pay করে।

3. বেশীরভাগ Affiliate Companies, Paypal as a payment method offer করে কিন্তু এডসেন্স সেটা করে না।

4. আপনি Affiliate Products প্রায় সব niches এর জন্য find করতে পারে, কিন্তু এডসেন্স কিছু niches এর জন্য allowed করে না।

5. এডসেন্স recurring income offer করে যেখানে Affiliate Marketing একবার এক shot এ pay করে।

6. এডসেন্স একমাত্র Google দ্বারা manage করা হয়, কিন্তু সেখানে অনেক ছোট এবং বড় Affiliate Companies আছে।

7. Affiliate ads বেশি attractive হয় কিন্তু এডসেন্স ads এ আমাদের কোন control থাকে না।

উপরে লেখা  points কে যদি দেখেন , তাহলে Affiliate Marketing, Adsense থেকে বেশি লাভজনক। এখনো আপনাকে conclusion draw করার আগে এফিলিয়েট মার্কেটিং এর ব্যাপারে কিছু জিনিস আছে , যেগুলো আপনাকে জানা দরকার।


এফিলিয়েট মার্কেটিং শুধুমাত্র কিছু pages এ কাজ করে, এইজন্য আপনার blog এর  প্রতিটি page আপনার জন্য টাকা তৈরি করবে না। আর অন্য দিকে এডসেন্স সেইসব pages এ কাজ করবে যেখানে এফিলিয়েট মার্কেটিং Products কাজ করে না। যখন কথা online এ টাকা আয় করার তখন AdSense যেকোনো blogger এর backbone হয়, কারণ এটা আপনার cash machine কে flow করতে help করে। যদিও per day payout একটি affiliate sale থেকে অনেক কম হয়।

একটি affiliate sale এ আপনি প্রায় $10 থেকে $100  পর্যন্ত আয় করতে পারেন,  product হিসেবে আপনি আয় করতে পারবেন।

একটা জিনিস যেটা এখানে করা যাবে, কোন post এর উপর  এডসেন্স Spots কে কোন Affiliate Banner এর সাথে replace করা। এটা risky হতে পারে কারন এটা খুব ভাল perform করতে পারে, আবার নাও করতে পারে। যদি ওই banners থেকে মাসে  5 থেকে 7 sales হয়, তাহলে ওই জায়গা Adsense unit থেকে Affiliate banners এর জন্য বেশি ভাল হবে। কিন্তু যদি কাজ না হয় তাহলে তো মাসের শেষে $0 আয় হবে।

Also Read:
বাংলা Blogs এর জন্য Backlinks কীভাবে তৈরি করবেন?
আপনার BLOG এর জন্য ESSENTIAL SUBSCRIPTION OPTIONS – IMPORTANT
ONLINE INCOME করার দশটি উপকারিতা।

যদি আপনি কোন professional blogger হন তাহলে আপনি এডসেন্স এবং Affiliate Sales দুটোর ব্যাপারে ভাবতে পারেন। আমি Suggested করব আপনি Affiliate Marketing এবং Adsense এর combination use করুন এবং proper ভাবে করুন যাতে আপনি শুধুমাত্র একজন Affiliate Marketing Blogger না থেকে যান। যদি আপনার  content খুব ভাল হয় তাহলে আপনি মাসের শেষে একটা ভাল আয় করতে পারবেন।

আপনি Affiliate এর ad placement এর জন্য নিচের মতো fields বেছে নিতে পারেন।

৩০০*২৫০ (Sidebar)
৭২৮*৯০ (Header, Footer)
৪৬৮*৬০ (Post এর নিচে, Comments এর নিচ, Comments এর উপরে)

একটি কথা সবসময় মনে রাখবেন maximum AdSense unit এই কথার Guarantee দেয় না যে আপনার revenue maximum হবে। In fact, 1-2 ad units যেগুলো links এবং search units এর সাথে mixed হলে better results দেয়।

যদি আপনার  blog অনেক বড় এবং targeted traffic recieve করে তাহলে তো Affiliate Marketing এর 1-2 banner ই অনেক ভাল perform করতে পারে এবুং ভাল আয় হতে পারে।

চলুন আপনার কাছে আপনার opinions জানি, আপনি কোনটা prefer করবেন... Adsense Ads, Affiliate Banners কিংবা দুটোই?

যদি কোন Question? Advice ? Request ? কিংবা অন্য কিছু? দয়া করে comment করে বলুন।

যদি আমার এই পোস্ট টি ভাল লাগে তাহলে অবশ্যই এই পোস্ট টি  share করবেন।

COMMENTS

BLOGGER: 2

Name

Beauty,2,Food,7,Health,12,Hospitals and Doctors,1,Jokes,2,Lyrics,22,Movies,2,Mythology,2,News,5,Recipes,2,Sanatan Posts,26,SMS,2,Story,2,Technology,22,
ltr
item
Sanatanblog | India's First Bangla Lifestyle Blog: Affiliate or AdSense: Which Makes More Money? full details in Bangla
Affiliate or AdSense: Which Makes More Money? full details in Bangla
A Blogger experience on Affiliate or Adsense, which is good for blog monetization and more safe for professional blogging in Bangla.
https://2.bp.blogspot.com/-7LFi8F-3sfo/XMR1j2Xmu3I/AAAAAAAAAmE/snUVgdGphRQhDN2dpNeiFkJYy1eqPbULQCPcBGAYYCw/s1600/story.jpg
https://2.bp.blogspot.com/-7LFi8F-3sfo/XMR1j2Xmu3I/AAAAAAAAAmE/snUVgdGphRQhDN2dpNeiFkJYy1eqPbULQCPcBGAYYCw/s72-c/story.jpg
Sanatanblog | India's First Bangla Lifestyle Blog
https://www.sanatanblog.com/2019/04/affiliate-marketing-adsense-bloggers.html
https://www.sanatanblog.com/
https://www.sanatanblog.com/
https://www.sanatanblog.com/2019/04/affiliate-marketing-adsense-bloggers.html
true
1474789154410012307
UTF-8
Loaded All Posts Not found any posts VIEW ALL Readmore Reply Cancel reply Delete By Home PAGES POSTS View All RECOMMENDED FOR YOU LABEL ARCHIVE SEARCH ALL POSTS Not found any post match with your request Back Home Sunday Monday Tuesday Wednesday Thursday Friday Saturday Sun Mon Tue Wed Thu Fri Sat January February March April May June July August September October November December Jan Feb Mar Apr May Jun Jul Aug Sep Oct Nov Dec just now 1 minute ago $$1$$ minutes ago 1 hour ago $$1$$ hours ago Yesterday $$1$$ days ago $$1$$ weeks ago more than 5 weeks ago Followers Follow THIS PREMIUM CONTENT IS LOCKED STEP 1: Share to a social network STEP 2: Click the link on your social network Copy All Code Select All Code All codes were copied to your clipboard Can not copy the codes / texts, please press [CTRL]+[C] (or CMD+C with Mac) to copy