Online Business Ideas in Bangla । অনলাইন ব্যবসার আইডিয়া

নমস্কার বন্ধুরা আপনি কি  Online Business করতে চান? আপনি কি  Online Business করে বাড়িতে বসে টাকা আয় করতে চান? তো এই পোস্ট টি পড়ুন কারন এই পোস্ট টি শুধুমাত্র আপনার জন্য।

Online Business Ideas in Bangla


এই post এ আমরা কিছু এইরকম Business ideas এর ব্যাপারে জানব যার মাধ্যমে আপনি online বাড়িতে বসে  Business করে নিজের online পরিচয় তৈরি করতে পারবেন এবং টাকা আয় করতে পারবেন।

Online এ টাকা আয় করার অনেক রাস্তা আছে কিন্তু সেই রাস্তা গুলো সবার জন্য কাজ করবে, এটা তো নিশ্চিত নয়। এই জন্য আজ আমি সেইসব রাস্তার কথা বলব যেই গুলোর মাধ্যমে আপনি অনেক ভাল আয় করতে পারবেন এবং এই আইডিয়া গুলো সব আগেই ব্যাবহার করে দেখা হয়েছে।

একটি keyword Google এ অনেক popular আছে, “Online Business Ideas” এর মানে অনেক লোক জানতে চায় অনলাইন বিজনেস কীভাবে করা যায়?

আজ প্রতিদিন Internet users দের volume বেড়েই চলেছে,  এখনও অনেক লোক আছে যারা মনে করে India তে Online Business করা যাবে না, এবং এর থেকে টাকা আয় করা যাবে না। কিন্তু এই কথা বিন্দুমাত্র সত্য নয়।

এর বিপরীতে অনলাইন বিজনেস খুব সহজেই করা যায় এবং এটা অনেক beneficial করে। বিগত কয়েক বছরে অনেক এমন companies আছে যারা নিজের Business Online এ শুরু করে অনেক লাভবান হয়েছে।

উদাহরণ হিসেবে ভারত এর Flipkart Company যে 2007 এ startup করে এবং খুব তাড়াতাড়ি India এর most popular eCommerce site হয়ে যায়। এইরকম অনেক উদাহরণ আছে যারা আপনাকে অনলাইন বিজনেস কারা জন্য Inspire করবে।

তো চলুন আজকের আমাদের topic শুরু করি।

Online Business Ideas in Bangla

আজ আমি online business করার 2 methods idea এর ব্যাপারে বলব। এই ideas গুলো অনলাইন বিজনেস করার জন্য এবং টাকা আয় করার জন্য ব্যাপক ভালো।

1. Blogging আর Internet Marketing

Blogging online business করা এবং টাকা আয়া করার সবচেয়ে জনপ্রিয় উপায়। Blogging শুধু একটি business করার রাস্তা নয় বরঞ্চ তার থেকেও অনেক বড় কিছু।  Blogging এর অনেক কিছু লাভবান দিক আছে।

Blogging করে আপনার অনেক উপায় আছে টাকা আয় করার।আপনি আপনার blog এ Advertising Networks যেমন কি Google AdSense বা Infolinks ইত্যাদি use করতে পারেন, যার মাধ্যমে আপনি আপনার blog এ ads display করে অনেক টাকা আয় করতে পারেন।


কিন্তু Blogging আপনার জন্য তখনই একটি সফল business হতে পারে যখন আপনি এই business টি serious ভাবে করবেন। শুধুমাত্র একটি  blog  তৈরি করা এবং সেখানে content publish করে আপনি Blogging থেকে ভাল কিছু করতে পারবে না।

Blogging একটি অনেক বড় vast field, যেটা আপনাকে অনেক ধ্যান দিয়ে বুঝতে হবে। আপনাকে Blogging এর tips এবং tricks  জানতে হবে। SanatanBlog.com এ আমি Blogging রিলেটেড অনেক পোস্ট করেছি এবং করতে থাকবো।, আপনারা সেইগুলো পড়তে পারেন এবং জানতে পারেন কীভাবে Blogging এ career তৈরি করা যায়।

দ্বিতীয়টি হল Internet Marketing.

Internet Marketing অনেকটায় bogging এর সাথে জুরে আছে। অনেক এমন companies আছে যারা Internet-based Marketing services offer করে business করে এবং তারা অনেক টাকা আয় করে। যেমন Content promotion, SEO আর SMO services, database ইত্যাদি ম্যানেজমেন্ট করে।

2. eCommerce

eCommerce কেও online business করার জন্য one of the ways মানা হয়। আজকাল Internet এ অনেক mega stores খুলে গেছে যার মাধ্যমে আপনি বাড়িতে বসে যেকোন জিনিস অর্ডার করতে পারেন।

আর এখন লোকরা বাড়িতে বসে অর্ডার করার দিকে বেশি ঝুকে পরছে , কারন কোন জিনিস যদি বাড়িতে বসে পেয়ে যায় তাহলে সে বাইরে গিয়ে কেন কিনে আনবে। Naturally, online shoping এর trend বিগত কয়েক বছরে অনেক বেড়ে গিয়েছে। এর জন্য অনেক eCommerce sites আছে যারা online এ আসে এবং আজ তারা অনলাইন বিজনেস থেকে অনেক টাকা আয় করছে।

আমি আগেই একটি কোম্পানির উদাহরণ দিয়েছি যার নাম (Flipkart), এছাড়া অনেক  eCommerce sites আছে যারা জলজ্যান্ত প্রমান করে যে online eCommerce sites একটি অনেক বড় লাভজনক business.

যদি আপনি আপনার products কে online এ বিক্রি করতে চান তাহলে eCommerce site বানাতে পারেন এবং আপনার business থেকে অনেক ভাল আয় করতে পারেন।

Online eCommerce সাইট আপনি খুব সহজেই বানাতে পারেন, এমন অনেক প্লাটফর্ম আছে যেমন Shopify, যার মাধ্যমে আপনি সহজেই একটি eCommerce সাইট বানাতে পারবেন।

যদি আমার এই পোস্ট টি ভাল লাগে তাহলে আপনি আপনার বন্ধুদের সাথে Facebook, Whatsapp  আর Twitter এ শেয়ার করুন। আপনার যদি কোন প্রশ্ন থাকে তাহলে অবশ্যই আমাকে কমেন্ট করে প্রশ্ন করুন।

আপনার কোন method টি বেশি ভাল লেগেছে? আপনার অনলাইন বিজনেস এর জন্য আর কোন আইডিয়া জানা আছে, তাহলে আমাদের সাথে শেয়ার করুন।

এই পোস্ট টি পড়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

Previous
Next Post »