6 Tips for Becoming a Successful Blogger in Bangla

Being a Blogger is easy, all you need to do is start a new blog and start writing. I will share 6 tips for Becoming a Successful Blogger.

শুধু একজন ব্লগার হওয়া খুব সহজ,একটি ব্লগ খুলে তাতে আর্টিক্যল লিখতে শুরু করলেই হল। কিন্তু আপনি কখনও ভেবেছেন একজন successful blogger হওয়ার জন্য কী করতে হবে? একজন Bloggers প্রতি মাসে কীভাবে হাজার হাজার dollars আয় করে? এর উত্তর হল dedication,passion আর সবচেয়ে বড় হল blogging এর প্রতি আপনার ভালোবাসা।

Successful Blogger

অনেক লোক online থেকে টাকা আয় করতে চায় কিন্তু অনেক কম লোক আছে যারা সফল হতে পারে।online টাকা আয় করার উপায় গুলির মধ্যে একটি Best উপায় হল blogging. blogging আজকের সময়ে একটি ভালো career option. কিন্তু একটা জিনিস আমার মনে আসে যে সবাই কি blogging এ success অর্জন করতে পারে। যদি হ্যাঁ হয়, তাহলে অনেক blogs fail কেন হয়ে যায় এবং blogging কেন ছেড়ে দেয়? এর সবথেকে ভাল উত্তর হল passion আর motivation এর কমতি।

একজন successful blogger হওয়ার জন্য কোন কোন জিনিস গুলো inportant?

আপনার লেখার দক্ষতা (Writing Skills)

যদি আপনার মধ্যে অনেক ভাল writing skills আছে তো আপনি একজন বড় blogger হতে পারবেন। Writing একজন blogger হওয়ার জন্য basic skill হিসেবে কাজ করে। আপনার blog এর readership এটার উপর নির্ভর করবে,যে আপনার writing skills কতটা ভালো।

যখন আমি writing এর কথা বলছি, তার মানে এই নয় যে আপনাকে expert এর মতো লিখতে হবে, একজন individual এর মতো হলেই হবে। আপনি কোন book কিংবা newspaper এর জন্য লিখছেন না , কারন ওটা আলাদা জিনিস। আপনি কোন magzine এর editorial page দেখুন তাহলে বুঝতে পারবেন, আর ওটাই হল exact writing যার কথা আমি বলছি।


আপনার শৃঙ্খলা (Discipline)

যদিও সব কাজ এর জন্য আপনাকে আপনার শৃঙ্খলা বজায় রাখতে হয়, কিন্তু একজন blogger হওয়ার জন্য আপনাকে আরো অনেক বেশি Discipline বজায় রেখে চলতে হয়। একজন blogger কে time-table এর হিসেবে কাজ করতে হয়।

আপনার সময় কে, posts লেখার জন্য, অনান্য blogs এ comments করার জন্য, আর social networking promotion এর জন্য সময়কে divide করে নিতে হবে। যদি আপনি আপনার ব্লগে blog এ loyal readers চান, তাহলে আপনাকে regularly post করতে হবে। আপনি regularly blog না করেন, তাহলে আপনি আপনার readers কে হারাবেন।

আপনার শেখার শক্তি (Learning Will)

একজন blogger কে সবসময় শেখার জন্য তৈরি থাকতে হবে। আমি এখনো কিছু না কিছু শিখতে থাকি। আমি আমার knowledge কে আরো বাড়ানোর জন্য অনান্য blogs কে পড়তে থাকি। বেশীরভাগ bloggers সে তার experiences কে share করে যাতে ওন্যরা তার ব্লগ থেকে কিছু শিখতে পারে। এইজন্য অনান্য blogs কে পড়ার জন্য আপনাকে সময় বার করতে হবে।

আমার বিশ্বাস আছে আপনি তাদের মধ্যে একজন যে কিছু না কিছু শিখতে চায়, আর এইজন্য আপনি এখন আমার ব্লগ পড়ছেন। আপনি যদি কিছু goals প্রাপ্ত করে নেন, আর আপনার শুরুর সফলতা পেয়ে যান, তাহলে আপনি কখনোই পড়া, এবং শেখা ছাড়বেন না। পড়াটা অত্যান্ত জরুরি কারন সেটা আপনাকে latest information এর সাথে up to date রাখতে সাহায্য করে।

আপনি নিজেই একজন ভালো Communicator

আপনি একজন successful blogger হতে পারবেন, যদি আপনি একজন ভালো Communicator হোন। কিছু লোক ভাবে একটি article লিখে দেওয়ার পর কাজ শেষ হয়ে যায়। কিন্তু এটা ঠিক না। সবচেয়ে মেইন কাজ শুরু হয় article লিখার পর।

একজন blogger কে তার সব article গুলি কে social networking site এ promote করতে হয় এবং তার পরে সমস্ত article এ আশা comments এর reply দিতে হয়। আপনাকে আর জন্য অনেক ভাল communication এর  skill দরকার হবে। তো যদি আপনি একজন বড়  successful blogger হতে চান তাহলে আপনাকে আপনার communication skills কে বাড়াতে হবে।



আপনার Hard Work

আমার প্রথমেই discuss করেছি যে একজন successful blogger হওয়ার জন্য hard work এর দরকার। একজন blogger কে নতুন ideas খোঁজার জন্য তাকে দিন রাত কাজ করতে হয় এবং তার পরে তাকে social networking sites এ নিজের  blog কে promote করার জন্য active ও থাকতে হয়। এইসময় আপনি নিজে অনেক কাজ করার এর সাথে সাথে stress থাকলে হবে না, এর জায়গায় আপনি আপনার সময় কে smartly ব্যাবহার করে time-consuming work গুলি কে আপনার virtual-staff কে দিয়ে করান ( অন্য লোক কে hire করে করাতে পারেন)।


আপনি একজন creative person

এটা জরুরি নয় যে প্রত্যেক blogger কে creative person হতে হবে। কিন্তু এটা নিশ্চিত, এটা আপনার জন্য একটি advantage তৈরি করে। Creativity writing এর অনেক গুরত্ব রয়েছে। Creative articles সবসময়  readers দের attention কে attract করে। এটা আপনাকে খুব সহজেই উপরে উঠতে help করে।

আপনার মূর্খতা পূর্ণ ভুল না করা

আমি ক্ষমা চাইছি এই রকম শব্দ ব্যাবহার করার জন্য, কিন্তু আমি জানি একজন নতুন blogger হওয়ার জন্য আমারা সবাই কম বেশি অনেক mistakes করি। আর আমরা তা থেকে শিক্ষাও নিই। কিন্তু নিজে mistakes করার আগে আপনাকে ওন্যদের ভুল করা জায়গা থেকে শিখতে হবে। এইরকম করলে আপনি তাদের দ্বারা করা silly mistakes থেকে নিজেকে বাচাতে পারবেন।

তো এই গুলি সেই সব qualities যেগুলো আপনার একজন successful blogger হওয়ার জন্য দরকার। যেমন আমি প্রথমেই বলেছি যে যদি কারো মধ্যে এই সব qualities থাকে তাহলে সে একজন successful blogger হতে পারবে।

বন্ধুরা যদি এই পোস্ট টি আপনাদের কোন কাজে আসে তাহলে অবশ্যই share করবেন। পোস্ট টি পড়ার জন্য ধন্যবাদ। 

COMMENTS

Name

Beauty,2,Food,7,Health,12,Hospitals and Doctors,1,Jokes,2,Lyrics,22,Movies,2,Mythology,2,News,5,Recipes,2,Sanatan Posts,26,SMS,2,Story,2,Technology,22,
ltr
item
Sanatanblog | India's First Bangla Lifestyle Blog: 6 Tips for Becoming a Successful Blogger in Bangla
6 Tips for Becoming a Successful Blogger in Bangla
Being a Blogger is easy, all you need to do is start a new blog and start writing. I will share 6 tips for Becoming a Successful Blogger.
https://2.bp.blogspot.com/-_eOwVUv1-Tg/XMaGNTMfMfI/AAAAAAAAAnI/_8heNSxjejIN2BfQNpDjH4VHorAICF-MgCLcBGAs/s1600/Successful%2BBlogger.jpg
https://2.bp.blogspot.com/-_eOwVUv1-Tg/XMaGNTMfMfI/AAAAAAAAAnI/_8heNSxjejIN2BfQNpDjH4VHorAICF-MgCLcBGAs/s72-c/Successful%2BBlogger.jpg
Sanatanblog | India's First Bangla Lifestyle Blog
https://www.sanatanblog.com/2019/04/successful-blogger-tips_29.html
https://www.sanatanblog.com/
https://www.sanatanblog.com/
https://www.sanatanblog.com/2019/04/successful-blogger-tips_29.html
true
1474789154410012307
UTF-8
Loaded All Posts Not found any posts VIEW ALL Readmore Reply Cancel reply Delete By Home PAGES POSTS View All RECOMMENDED FOR YOU LABEL ARCHIVE SEARCH ALL POSTS Not found any post match with your request Back Home Sunday Monday Tuesday Wednesday Thursday Friday Saturday Sun Mon Tue Wed Thu Fri Sat January February March April May June July August September October November December Jan Feb Mar Apr May Jun Jul Aug Sep Oct Nov Dec just now 1 minute ago $$1$$ minutes ago 1 hour ago $$1$$ hours ago Yesterday $$1$$ days ago $$1$$ weeks ago more than 5 weeks ago Followers Follow THIS PREMIUM CONTENT IS LOCKED STEP 1: Share to a social network STEP 2: Click the link on your social network Copy All Code Select All Code All codes were copied to your clipboard Can not copy the codes / texts, please press [CTRL]+[C] (or CMD+C with Mac) to copy