Freelancing থেকে টাকা আয় করার জন্য Top 5 Websites

Hellow বন্ধুরা, আজকের এই পোস্ট এ freelancing এ work করার জন্য আমি আপনাদের জন্য freelancing websites এর একটি special list নিয়ে এসেছি। এমনি তে যদি গুগলে সার্চ করেন তাহলে আপনি freelancing করার জন্য অনেক অনেক ওয়েবসাইট দেখতে পাবেন কিন্তু সব ওয়েবসাইট একরকম হয়না এবং সব ওয়েবসাইট ঠিকও হয় না। এই জন্য freelancing করার জন্য আপনাকে websites এর নির্বাচন খুব ভালো ভাবে করতে হবে।

Freelancing Top website


টপ 5 Freelancing Websites এর লিস্ট।

তো এই হল আমাদের জন্য Top 5 Freelancing Websites করার List

Freelancer

Freelancer -  Top Freelancing website

Freelancer কে আগে GetAFreelancer বলা হত। এটি একটি Freelancer জব বোর্ড যেখানে Freelancer দের জন্য ১০০ এর বেশি আলাদা আলাদা জব অফার করে। এই jobs এর মধ্যে, IT, Writing, programming, designing, SEO, Digital Marketing সহ আরো অনেক কিছু আছে। যদি আপনার কাছে কোন এইরকম skill  থাকে তাহলে freelancer আপনাকে আপনার জন্য client খুজতে সাহায্য করে। Freelancers writers দের জন্য এটি একটি অনেক ভালো একটি প্লাটফর্ম কারণ এখানে আপনি এমন অনেক clients পাবেন যাদের একসাথে ৫০০ এর বেশি articles এর দরকার হয়।


UPWork

UPWork -  Top Freelancing website

UPWork হল আরো একটি জনপ্রিয় freelance job board, Freelancer এর মতো UPWork ও আলাদা আলাদা জব অফার করে যেগুলো অনলাইন এ করা যায়। যদিও pay সবসময় বেষ্ট হয় না তবুও আপনি এমন অনেক অফার পেয়ে যাবেন যেটায় আপনি তার সাথে একমত হবেন। কিন্তু এটাও ঠিক যে আপনাকে তার বদলে সেই লেভেল এর কাজ করে দিতে হবে।

WorknHire

WorknHire

এটি একটি Indian website যেখানে সমস্ত clients আর freelancers একই ছাদের নিচে contac এ কাজ করে। যেমন এদের ওয়েবসাইট এ বলা হয়েছে যে আপনি যদি একজন client হন তাহলে আপনি আপনার কাজ এর জন্য এখান থেকে কোন experts কে খুজে নিন। আর যদি আপনি একজন freelancer হোন তাহলে আপনাকে সর্ব প্রথম ভালোভাবে কাজ শিখতে হবে , তারপর আপনি কোন job এর জন্য বিড করতে পারবেন।

Guru

Guru

আপনি Guru তে হাই কোয়ালিটি freelancing jobs খুব সহজেই খুঁজে নিতে পারবেন। Guru একটি অনেক বড় কমিউনিটি যার ১.৫ মিলিয়ন থেকে বেশি মেম্বার আছে।, যেটা এর popularity কে প্রমান করে। Guru থেকে প্রায় ১ মিলিয়ন Jobs complete করা হয়েছে, এবং এর টোটাল payout ammount ও অনেক বেশি। সব মিলিয়ে, এর ওয়েবসাইট এর ডিজাইন এবং ন্যাভিগেশন অনেক ভালো যার জন্য খুব সহজেই jobs এবং একজন clients তার freelancers কে খুজতে পারে।


তো এই হল freelancing শুরু করার জন্য Top 5 Websites, আশা করছি আমাদের দেওয়া এই টপ ৫ টি ওয়েবসাইট এর লিস্ট আপনাদের পছন্দ হয়েছে।

আরো পড়ুন :-

> Online Business Ideas in Bangla
> ONLINE INCOME করার দশটি উপকারিতা।

যদি আপনার কোন প্রশ্ন থাকে তাহলে আপনি আমাদের কমেন্ট করে বলুন। এই পোস্ট টি কষ্ট করে পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আশা করছি এই পোস্ট টি আপনাদের জন্য অনেক লাভজন হবে, যদি পোস্ট টি ভালো লাগে তাহলে অবশ্যই শেয়ার করবেন।


Previous
Next Post »