১০ টি PREMIUM LOOKING BLOGGER TEMPLATES যেগুলোর অধিকাংশই ফ্রী (২০১৯)

আপনি কি Blogger Templates খুঁজছেন আপনার ব্লগে ব্যাবহার করার জন্য? তাহলে আপনি একদম সঠিক জায়গায় এসেছেন।

Premium Looking Blogger Templates


আপনার blog এর design হল প্রথম জিনিস যেটা আপনার পাঠকদের আকর্ষণ করে। যখন আমরা কথা বলি BlogSpot templates এর, তখন আমাদের সামনে অনেক free এবং paid options দেখতে পায়। বেশীরভাগ ব্লগার যেমন আপনি কিংবা যে সবে শুরু করেছে ব্লগিং BlogSpot এ, তারা সেই সব free templates গুলোকে ব্যাবহার করে যেগুলো BlogSpot.com ফ্রীতে ব্যাবহার করতে দেয়। সেই স্টক টেমপ্লেট গুলো খুবই সাধারণ এবং elegant হয়। কিন্তু অনেক এমন ওয়েব ডেভেলপার আছে যারা Premium Looking Blogger Templates ডেভেলপ করে যেগুলো ফ্রী হয়।

আরো পড়ুন:- Google থেকে Copyright Free Images কীভাবে Download করবেন?

এখানে আমি কিছু Blogger Templates এর কালেকশন শেয়ার করেছি, যেগুলো দেখতে Premium এবং এগুলো আপনি ফ্রীতে ডাউনলোড করতে পারবেন।

বেশিরভাগ এই custom Blogger Templates তৈরি হয়েছে প্রিমিয়াম ওয়ার্ডপ্রেস থিম থেকে inspired হয়ে। যেগুলো আপনাকে দিবে fresh এবং elegant লুক। যদি আপনি এখনো আপনার BlogSpot blog কে customized করেন নি, তাহলে এই টেমপ্লেট গুলো আপনাকে সাহায্য করবে আপনার ব্লগ টিকে একটি professional look দিতে।

Free এবং Paid BlogSpot templates যেগুলো তৈরি হয়েছে প্রিমিয়াম ওয়ার্ডপ্রেস থিম থেকে inspired হয়ে।


১। Ratio magazine style template


Ratio magazine style template

এটি একটি ম্যাগাজিন স্টাইল ব্লগার টেমপ্লেট যেটা আপনি ডাউনলোড করে ফ্রীতে ব্যাবহার করতে পারবেন। এই টেমপ্লেট এর ফুটারে আপনি popular post widget এবং Instagram widget দেখতে পাবেন। আপনি আপনার পছন্দ মতো টেমপ্লেট টিকে personalize করতে পারবেন।



২। Dex : Modern Blog/Portfolio Blogger Theme


Modern Blog/Portfolio Blogger Theme

এটি একটি latest Blogspot টেমপ্লেট আজকের টেমপ্লেট গুলির মধ্যে, কিছু মনে করবেন না আপনি যদি একটু টাকা খরচ করেন তাহলে আপনি এই টেমপ্লেট সব কিছু পাবেন যা আপনি চান। আপনি এই থিম এর রঙ এবং  ফ্রন্ট customize করতে পারবেন, এবং আপনি এই থিম এর মধ্যে অনেক গুলো layout পাবেন। আপনি আপনার পছন্দ মতো একটি layout choose করতে পারবেন।

এই টেমপ্লেট টি আসে pre-built ৮ টি বিভিন্ন রকম layout এর সাথে।

  • Portfolio blog template
  • Fashion template
  • Personal blog template
  • Travel blog template
  • Photography blog template

And more



৩। Amazin Multipurpose Blogger Template


Amazin Multipurpose Blogger Template

এটি একটি চমৎকার এবং paid blogger template এই লিস্টের মধ্যে। টেমপ্লেট টি আসে fully রেস্পন্সিভ লে আউট এর সাথে যেটা তৈরি হয়েছে HTML5 এবং CSS3 কে ব্যাবহার করে। এই template টির দাম মাত্র ২১ ডলার, যেটার মধ্যে আছে অনেক গুলো features যেমন পোস্ট লেবেল উইজেট, পোর্টফলিও উইজেট, ajax search, RTL ready, powerful admin panel ইত্যাদি।

এই ব্লগার টেমপ্লেট টি আপনাকে হোম পেজ তৈরি করার ক্ষমতা দেয় shortcodes অথবা drag and drop widgets এর মাধ্যমে। এর মধ্যে ৫০০+গুগল ফ্রন্ট আছে, আর এই টেমপ্লেট টি সম্পূর্ণ SEO optimized এবং এর মধ্যে unlimited color এর option আছে।



৪। Elice - Blogger Templates


Elice

Elice একটি ফ্রী ব্লগার টেমপ্লেট যার মধ্যে অনেক premium features আছে। এই থিম টি তৈরি করেছে Chandeep. এর মধ্যে অনেক features আছে যেমন beautiful opt-in form on the homepage and sidebar, ক্লিন এবং এলিজেন্ট লুক, সার্চ ইঞ্জিন অপ্টিমাইজ, ফাস্ট লোডিং, threaded কমেন্ট ইত্যাদি । যদি আপনি ব্লগিং নিস নিয়ে কাজ করেন তাহলে এই টেমপ্লেট টি আপনার জন্য বেস্ট হবে।



৫। Sensational

Sensational

এই টেমপ্লেট টি কে convert করা হয়েছে ব্লগার টেমপ্লেট এর জন্য MyThemeShop এর প্রিমিয়াম Sensational WP থিম থেকে। এই থিম এর ফিচার গুলি হল ক্লিন এবং রেস্পন্সিভ থিম লে আউট, flex slider, ফাস্ট লোডিং, সার্চ ইঞ্জিন অপ্টিমাইজ, two ন্যাভিগেশন menus, পেজ ন্যাভিগেশন এবং এর মধ্যে threaded কমেন্ট এর অপশন আছে।



৬। CopyBlogger V2 - Blogger Templates


CopyBlogger V2

এই রেস্পন্সিভ ব্লগার টেমপ্লেট টি কে convert করা হয়েছে Genesis child থিম থেকে। এই টেমপ্লেট এর feature গুলি হল রেসপ্নসিভ ডিজাইন, ক্লিন এবং এলিজেন্ট লুক, ফাস্ট লোডিং, সার্চ ইঞ্জিন অপ্টিমাইজ, ড্রপ ডাউন ন্যাভিগেশন মেনু, custom email subscription widget, কাস্টম সার্চ বার, পেজ ন্যাভিগেশন।



৭। Minimum


Minimum

Chandeep এর ডিজাইন করা টেমপ্লেট গুলির মধ্যে এটি হল আরো একটি ব্লগার টেমপ্লেট। এটি অনেকটা Genesis child থিম এর মতো। এই টেমপ্লেট এর feature গুলি হল রেস্পন্সিভ থিম লে আউট, ফাস্ট লোডিং, simple and clean look, কাস্টম হোমপেজ লুক , email subscription form, সোশাল প্রোফাইল হোমপেজ।



৮। Balance - Blogger Templates


Balance - Blogger Templates

এটি হল আরো একটি ব্লগার টেমপ্লেট যেটি Genesis child থিম থেকে convert করা হয়েছে। Elice থিম এর পরে এটা আমার একটি পছন্দের থিম। এটিও একটি রেস্পন্সিভ এবং ক্লিন লুক টেম্পলেট। এর কিছু আরো feature আছে যেমন grid style posts, opt-in form homepage, ড্রপ ডাউন ন্যাভিগেশন মেনু, threaded কমেন্ট ইত্যাদি।



৯। Lummoxie


Lummoxie - Blogger Templates

Lummoxie একটি খুব সুন্দর ব্লগার টেমপ্লেট যেটি আসে stylish ন্যাভিগেশন মেনুর সাথে। এর কিছু ফিচার হল কমেন্ট কাউন্ট এবং পোস্ট এর পাশে পাবলিশ তারিখ থাকে , two column layout, read more, stylish labels ইত্যাদি।



১০। Gordon - Blogger Templates


Gordon - Blogger Templates

যদি আপনি একটি simple এবং elegant look টেম্পলেট খুঁজছেন, তাহলে এটা হবে আপনার জন্য বেস্ট চয়েস। এর আছে কিছু সুন্দর ফিচার যেমন social buttons, সার্চ বার, two column layout, read more এবং beautiful post ইত্যাদি।


আমি আশা করছি আপনি উপরের লিস্ট এর Blogger Templates থেকে একটি টেমপ্লেট খুঁজে নিবেন, যেটা আপনার ব্লগ কে একটি প্রফেশনাল লুক দিবে।

আরো পড়ুন:- Blog Post এর জন্য Free Stock Images কোথা থেকে পাবেন?

যদি আমাদের এই পোস্ট টি ভাল লাগে তাহলে অবশই শেয়ার করবেন। পোস্ট টি পড়ার জন্য ধন্যবাদ। আপনার কোন টেমপ্লেট টি ভাল লেগেছে কমেন্ট করে আমাদের জানান।
Previous
Next Post »